সভাপতির বাণী

Notice Category:বাণী

বিবর্তনশীল সভ্যতার পথ প্রদর্শক হলো শিক্ষা । তাই প্রাতিষ্ঠানিক শিক্ষা আজ সভ্যতার ক্রমবিকাশ সাধন করে চলছে । পাথালিয়ার জনসাধারনের শিক্ষার ন্যায় মৌলিক অধিকার পূরণে স্বাধীনতার অব্যবহিত পূর্বে প্রতিষ্ঠিত হয়ে গকুলনগর উচ্চ বিদ্যালয়টি কাজ করে চলছে। এলাকার সাধারণ মানুষের সর্বাত্মক সহযোগিতায় প্রতিষ্ঠিত হয় এটি । যেসব উদ্দোগী ও শিক্ষানুরাগী ব্যক্তির ঐকান্তিক চেষ্টায় বিদ্যালয়টির প্রতিষ্ঠিত ও পরিচালিত হয় তাদের মধ্যে আমার পিতাও ছিলেন একজন । তাঁর লালিত স্বপ্ন পূরণে আমার ম্যানেজিং কমিটিতে আসা ।

 

বিদ্যালয়টি এলাকার সর্ব-সাধারণ তথা অতি-সাধারন জনগোষ্ঠীর আদর্শ তথা প্রত্যাশা পূরনে পরিপূরক ও নজির স্থাপনকারী প্রতিষ্ঠান হিসেবে গড়ার প্রত্যয় ছিল মুরুব্বীদের । আমরা সেই প্রত্যাশা পূরন এবং বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে আসিটি (তথ্য ও যোগাযোগ) সমৃদ্ধ প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করছি । চাইছি সরকারের তথ্য প্রযুক্তি ও যুগোপযোগী শিক্ষা ব্যবস্থার সঠিক বাস্তবায়নে নিরলস ভূমিকা রাখতে ।

 

তারই ধারাবাহিকতায় বিদ্যালয়টিকে কলেজে উন্নীত করার কার্যক্রম হাতে নিয়েছি । অবশ্যই বিদ্যালয় তথা কলেজের সার্বিক উন্নয়নে আমরা নিরলসভাবে কাজ করে যাব । এজন্য আল্লাহ স্থানীয় জনগণ ও স্থানীয় সরকার ও জাতীয় সরকারের সহযোগিতা কামনা করছি ।

 

ধন্যবাদান্তে

মোঃ নাজমুল হক আলী

সভাপতি, স্কুল ব্যবস্থাপনা কমিটি

গকুলনগর উচ্চ বিদ্যালয়